মঙ্গলবার l ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ l ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ l৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
রায়গঞ্জে ভোট কারচুপির প্রতিবাদ ও বিক্ষোভ করতে গিয়ে মেম্বার প্রার্থী শহিদুল আটক - Daily Ajker Sirajganj

রায়গঞ্জে ভোট কারচুপির প্রতিবাদ ও বিক্ষোভ করতে গিয়ে মেম্বার প্রার্থী শহিদুল আটক

নির্বাচনের ৪০ ঘণ্টা পর বস্তা ভর্তি ব্যালট উদ্ধার

রায়গঞ্জ প্রতিনিধি :
সিরাজগঞ্জের রায়গঞ্জে নির্বাচনের ৪০ ঘণ্টা পর ভোট কেন্দ্র থেকে বস্তা ভর্তি ব্যালট উদ্ধার। নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করতে গিয়ে পুলিশের হাতে আটক হলেন মেম্বার প্রার্থী সহিদুল ও তার সমর্থকরা। জানাযায়, গত ১১ নভেম্বর উপজেলার ৯টি ইউনিয়নে ১১২টি ভোট কেন্দ্রে একযোগে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় সমাপ্ত হয়।

চান্দাইকোনা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী (মোরক) প্রতীক মো. শহিদুল ইসলাম অভিযোগ করেন, পারকোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সুষ্ঠু ভাবে নির্বাচন হলেও ভোট গননার সময় তার এজেন্ট সুজন দাসকে প্রিজাইডিং অফিসার জয়দেব কুমারের নির্দেশে বের করে দেয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে প্রার্থী শহিদুলের সমর্থকরা ভোট কেন্দ্র ঘেড়াও করে। এসময় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

ভোট কারচুপির অভিযোগ এনে ঐ দিন রাতেই মেম্বার প্রার্থী শহিদুল ইসলাম উপজেলা রির্টানিং অফিসার মো. তরিকুল ইসলাম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে। এ ব্যাপারে উপজেলা রির্টানিং অফিসার অভিযোগের সত্যতা স্বীকার করেন। ভোট কারচুপির প্রতিবাদে ১৩ নভেম্বর সকাল ১০টার দিকে শহিদুল ইসলামের ক্ষুব্ধ সমর্থকরা পারকোদলা গ্রাম থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে চান্দাইকোনা বাসস্ট্যান্ডে মহাসড়ক অবরোধ করে বসে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে পারকোদলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম রির্টানিং অফিসার কে জানান, তার বিদ্যালয়ে একটি ব্যালট ভর্তি বস্তা পাওয়া গেছে। তিনি তাৎক্ষিন পুলিশকে জানায়।

পুলিশ ঘটনাস্থলে থেকে ব্যালট ভর্তি বস্তা উদ্ধার করে। এখবর ছড়িয়ে পড়লে স্থানীয় সাংবাদিকদ ও প্রার্থী শহিদুল ইসলামসহ তার সমর্থকরা ঘটনাস্থলে যায়। ঘটনাস্থল থেকে মেম্বার প্রার্থী শহিদুল ইসলামকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে ঐ ভোট কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার জয়দেব কুমারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভোট কেন্দ্রের ২শ গজ দূরে আসার পথে বিক্ষোভ কারীদের ধাক্কায় ভুটভুটি গাড়ি উল্টে ব্যালট ভর্তি একটি বস্তা হারিয়ে যায়। পরে বিষয়টি রির্টানিং অফিসার ও পুলিশ প্রশাসনকে জানানো হয়। এ ব্যাপারে রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় জিজ্ঞেসাবাদের ৩ জনকে আটক করা হয়েছে।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির