রবিবার l ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ l ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ l২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
ভারতের বিপক্ষে জয় পেল বাংলাদেশ - Daily Ajker Sirajganj
শিরোনাম:
দুই এমপি করোনায় আক্রান্ত শাহজাদপুরের বাঘাবাড়িতে একটি গ্রাম পুরুষ শূন্য সিরাজগঞ্জে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আগামি ৬ ফেব্রুয়ারি পযর্ন্ত বন্ধ ফেরদৌস ওয়াহিদ রুশো’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ রায়গঞ্জের তীব্র শীতে ডিমের দোকানে উপচে পড়া ভিড় রায়গঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিশেষ কার্যক্রম উদ্বোধন বেলকুচিতে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন কাউন্সিলর আলম প্রামাণিক রায়গঞ্জে সাংবাদিক পুত্র সুব্রত কুমার পেলেন চীনের এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড বেলকুচিতে ডেসওয়া ট্রাস্টের কমিটি গঠন

ভারতের বিপক্ষে জয় পেল বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক :
ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে টানা তিন ম্যাচে হারিয়ে দিল বাংলাদেশের যুবারা। বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেনে তানজিম হাসান সাকিব ও মেহরাব হোসেনের বোলিং নৈপুণ্যে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে নাটকীয় জয় পেল বাংলাদেশ যুবারা। বল হাতে সাকিব-মেহরাব, দুজনেই নিয়েছেন তিনটি করে উইকেট। টস হেরে আগে ব্যাট করে মাহফিজুলের ৫৬ ও প্রান্তিক নওরোজ নাবিলের ৬২ রানে স্কোরবোর্ডে ২৩০ রান দাঁড় করায় বাংলাদেশ যুব দল। জবাবে ব্যাট করতে নেমে ২২৪ রানে থামে ভারত। নাটকীয় এই ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জিতেছে ৬ রানে।

২৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত শুরু এনে দেন রিপন মণ্ডল। দলীয় ১০ রানে ভারত যুব দলের ওপেনার হারনুরকে সাজঘরে ফেরান তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে অবশ্য ঘুরে দাঁড়ায় ভারত। কিন্তু ঐ উইকেট থেকেও বড় রান আসেনি। তবে তৃতীয় উইকেট জুটিতে ভারতকে জয়ের আশা দেখান ওপেনার রগুবানশি ও যশ। এরই মাঝে অর্ধশতক হাঁকান রগুবানশি। ৫২ রান যোগ করার পর তাঁদের জুটি ভাঙেন নয়ন। ১১ রান যোগ করতেই আরও একটি উইকেট হারিয়ে বসে ভারত যুব দল। ১১৫ রানে চার উইকেটের পতন পর ফের ঘুরে দাঁড়ায় ভারত। রগুবানশিকে যোগ্য সঙ্গ দেন আরিয়ান দালাল। তাদের ব্যাটিংয়ে বাংলাদেশের প্রথম পরাজয়ের আভাস দিচ্ছিল। তবে এই দুই ব্যাটারের জুটি ভাঙেন রিপন।

ব্যক্তিগত ৮৮ রানে রগুবানশিকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। ১৯০ এর মধ্যে সিদ্ধার্থ ও আরিয়ানকে সাজঘরে পাঠান মেহরাব। তখনই ম্যাচ অনেকটাই বাংলাদেশের নিয়ন্ত্রণে চলে আসে। ৭ উইকেট পড়লেও হাল ছাড়েনি ভারত। সাঙ্গওয়ান ও রাজনগাডের ২৪ রানের জুটি ভারতের জানালায় জয় উঁকি দিচ্ছিল। তাদের ব্যাটিংয়ে ম্যাচটি গড়ায় শেষ ওভার পর্যন্ত। শেষ ওভারে ৮ রানের প্রয়োজন ছিল ভারতের অন্যদিকে বাংলাদেশের প্রয়োজন ছিল দুই উইকেট। চার বলেই দুটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে টানা জয়ের স্বাদ দেন পেসার তানজিম সাকিব।

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

 

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির