রবিবার l ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ l ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ l২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
সিরাজগঞ্জে শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত বেশির ভাগ নৌকা এগিয়ে - Daily Ajker Sirajganj
শিরোনাম:
দুই এমপি করোনায় আক্রান্ত শাহজাদপুরের বাঘাবাড়িতে একটি গ্রাম পুরুষ শূন্য সিরাজগঞ্জে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আগামি ৬ ফেব্রুয়ারি পযর্ন্ত বন্ধ ফেরদৌস ওয়াহিদ রুশো’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ রায়গঞ্জের তীব্র শীতে ডিমের দোকানে উপচে পড়া ভিড় রায়গঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিশেষ কার্যক্রম উদ্বোধন বেলকুচিতে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন কাউন্সিলর আলম প্রামাণিক রায়গঞ্জে সাংবাদিক পুত্র সুব্রত কুমার পেলেন চীনের এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড বেলকুচিতে ডেসওয়া ট্রাস্টের কমিটি গঠন

সিরাজগঞ্জে শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত বেশির ভাগ নৌকা এগিয়ে

কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া

নিজস্ব প্রতিবেদক :
তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে সিরাজগঞ্জের ২টি উপজেলার ১৯টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও কেন্দ্র সমূহে শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রয়োগ করেছে ভোটাররা। ইতিমধ্যেই ভোট গণনা শুরু হয়েছে। তবে অধিকাংশ ইউনিয়নে নৌকা প্রার্থীরা এগিয়ে রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রোববার সকাল ৮টা থেকে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ১৩ টি ও বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়নের ২৪৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্র সমূহে ভোটাররা বিকেল ৪টা পর্যন্ত স্বতঃস্ফত ভাবে ভোট প্রয়োগ করেছেন। তারা বুথে গিয়ে ব্যালট পেপারে এই ভোট প্রয়োগ করেন। কেন্দ্র সমূহে নারীদের উপস্থিতি সংখ্যা ছিল বেশি এবং গড়ে প্রায় ৮০% ভোট কাষ্ট হয়েছে।

এ দুটি উপজেলার ১৯ টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৬১ হাজার ১২০ জন। এরমধ্যে বেলকুচি ২ লাখ ৭ হাজার ৩৫ জন ও উল্লাপাড়া উপজেলার ৩ লাখ ৫৪ হাজার ২৮৫ জন। দুপুরে উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউপির মধুপুর স্কুল, পুটিয়া স্কুল, ফলিয়া স্কুল ও হাটিকুমুল ইউনিয়নের হাটিকুমরল ভোট কেন্দ্রে চেয়ারম্যন, মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ বেদম লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এছাড়া বেলকুচি উপজেলার কল্যাণপুর স্কুল কেন্দ্র কয়েকটি স্থানে চেয়ারম্যন, মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে বিশিষ্টজনেরা বলছেন, এ দুটি উপজেলার ইউপি নির্বাচনে অনেক কেন্দ্রে বড় ধরণের সংঘর্ষের আশংকা করা হচ্ছিল। তবে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকায় শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ বিষয়ে পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলছেন, এ নির্বাচনের প্রায় ১ সপ্তাহ আগে থেকেই কেন্দ্র সমূহে পুলিশি নজর রাখা হয়েছিল এবং বিশেষ করে ভোট প্রয়োগের আগের দিন থেকে কেন্দ্র সমূহে ভোটগ্রহণ শেষ পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দেয়া হয়েছিল। সেইসাথে কেন্দ্র সমূহে ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করেছেন। এ কারণে কেন্দ্র সমুহে শান্তিপূর্ণভবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির