মঙ্গলবার l ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ l ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ l৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
রায়গঞ্জে ইউপি নির্বাচনে পুনরায় একটি কেন্দ্রে ভোট গণনার দাবি - Daily Ajker Sirajganj

রায়গঞ্জে ইউপি নির্বাচনে পুনরায় একটি কেন্দ্রে ভোট গণনার দাবি

রায়গঞ্জ সংবাদদাতা :
সিরাজগঞ্জের রায়গঞ্জে ধানগড়া ইউনিয়নের একটি কেন্দ্রে ব্যাপক হারে ভোট কারচুপি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঘটনাটি ঘটেছে ঐ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব তেলিজানা সিনিয়র কামিল মাদ্রাসা কেন্দ্রে। কেন্দ্রটির টিউবয়েল প্রতীকের মেম্বার প্রার্থী মো. কামরুজ্জামান উপজেলা রিটার্নিং অফিসার বরাবরে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে জানাযায়, ৬নং ওয়ার্ডের পুরুষ কেন্দ্রে তালা প্রতীকের মেম্বার প্রার্থী ওসমাগনিকে ৬শ ২ ভোটে বিজয়ী ঘোষণা করা হয় এবং অভিযোগকারী টিউবয়েল প্রতীকের প্রার্থী মো. কামরুজ্জামানকে ৫শ ৫২ ভোটে নিকট প্রতিদ্বন্দ্বী দেখানো হয়।

কেন্দ্রে প্রতি ভোটারকে পুরুষ মেম্বারদের একটি ব্যালট ও সংরক্ষিত মহিলা মেম্বারদের একটি ব্যালট মোট ২টি করে ব্যালট পেপার দেওয়া হয়। প্রকৃত পক্ষে ভোটের ব্যালট সংখ্যা পুরুষ ও মহিলা সমান হওয়া সত্বেও কেন্দ্রের প্রিজাইডিং অফিসার পুরুষ প্রার্থীর ভোটের সংখ্যার চেয়ে সংরক্ষিত মহিলা প্রার্থীর ভোটের সংখ্যা ভোট গণনায় ১শ ৮৪টি বেশি দেখিয়েছেন।

অভিযোগকারী টিউবয়েল প্রতীকের প্রার্থীকে মাত্র ৫০ ভোটে পরাজিত দেখানো হয়েছে। অভিযোগকারীর দৃঢ় বিশ্বাস যে ১শ ৮৪টি ভোট বাদ দিয়ে তা পুনর্গণনায় আনা হলে তিনি বিজয়ী হতেন। তিনি বলেন, নির্বাচন অফিস কর্তৃক প্রকাশিত ফলাফর বিবরনীতে উল্লেখ করা হয়েছে পুরুষ মেম্বার প্রার্থীর ব্যালট সংখ্যা মোট ২ হাজার ৫শ ৭২টি এবং সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীর ব্যালট সংখ্যা মোট ২ হাজার ৩শ ৮৮টি দেখানো হয়েছে। সেই ক্ষেত্রে পুরুষ মেম্বার প্রার্থীর ভোটের সংখ্যার সাথে সংরক্ষিত মহিলা প্রার্থীর ভোট গ্রহণের সংখ্যা ১শ ৮৪টি ভোটের ব্যবধান রয়েছে।

এ ব্যাপারে পুনরায় ভোট গণনার জন্য রিটার্র্নিং অফিসার বরাবরে অভিযোগ করলেও সে ব্যাপারে কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে পুরুষ মেম্বার প্রার্থী কামরুজ্জামান অভিযোগ করেন। অভিযোগের ব্যাপারে কথা বললে কামরুজ্জামান বলেন, রিটার্নিং অফিসার ভোট পুনরায় গণনার জন্য হাইকোর্টে রিট করতে পরামর্শ দিয়েছেন। আমি হাইকোর্টে রিট করার প্রস্তুতি গ্রহণ করেছি।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির