রবিবার l ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ l ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ l২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
চৌহালীতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করছেন আ.লীগের নেতা মজিবর মন্ডল - Daily Ajker Sirajganj
শিরোনাম:
দুই এমপি করোনায় আক্রান্ত শাহজাদপুরের বাঘাবাড়িতে একটি গ্রাম পুরুষ শূন্য সিরাজগঞ্জে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আগামি ৬ ফেব্রুয়ারি পযর্ন্ত বন্ধ ফেরদৌস ওয়াহিদ রুশো’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ রায়গঞ্জের তীব্র শীতে ডিমের দোকানে উপচে পড়া ভিড় রায়গঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিশেষ কার্যক্রম উদ্বোধন বেলকুচিতে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন কাউন্সিলর আলম প্রামাণিক রায়গঞ্জে সাংবাদিক পুত্র সুব্রত কুমার পেলেন চীনের এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড বেলকুচিতে ডেসওয়া ট্রাস্টের কমিটি গঠন

চৌহালীতে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করছেন আ.লীগের নেতা মজিবর মন্ডল

নিজস্ব প্রতিবেদক :
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা বিধৌত উমারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আ.লীগ প্রার্থী আব্দুর রাজ্জাক নৌকা প্রতীক পেয়ে প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েলেও দেখা মেলেনী চৌহালী উপজেলা আ.লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক মজির মন্ডলকে। আওয়ামী লীগ মনোননিত প্রার্থীর প্রকাশ্যে সাধারণ জনগণ প্রচার-প্রচারনা করলেও সাবেক উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক মজিবর মন্ডলসহ তার কোন ভাই নৌকার ভোট চাইনি। কর্মী-সমর্থকরা নৌকার প্রার্থীর পক্ষেই রাত-দিন কাজ করেন। এতে করে বহিস্কারও করা হচ্ছে না বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগের নেতা মজিবর মন্ডলকে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার পয়লা, শৈলজানা, দত্তকান্দি, সলেরচর এবং উমারপুর ইউনিয়ন ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের ৭ জন ছাড়াও দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী ১২ জন এবং বিএনপির ২জন প্রার্থী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করছেন। এরমধ্যে উমারপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী (নৌকা প্রতীক) ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রতিদ্বন্দ্বিতা করেছেন বহিস্কৃত সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন মন্ডলের সঙ্গে। উমারপুর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক।

তবে মনোনয়ন না পেয়ে একই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মন্ডল বিদ্রোহী প্রার্থী (ঘোড়া প্রতীক) নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। এছাড়া এ ইউনিয়নে আরেকজন বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থীত (মোটরসাইকেল প্রতীক) জবেদ সর্দার। এদিকে আওয়ামী লীগ মনোনিত পরাজিত প্রার্থী আব্দুর রাজ্জাক বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়া এবং ভোট কেটে দেওয়ায় দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন। ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন বিএসসি বলেন, যারা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করছেন তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়ারও দাবি জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব হজরত আলী মাস্টার জানান, সাতটি ইউনিয়নেই নৌকার প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবেন এমনটা প্রত্যাশা ছিল, তবে অনেকেই প্রকার্শে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করেছে অনেকেই বহিষ্কার হয়েছেন। আরও যারা দলে থেকে নৌকার বিরোধীতা করছেন তাদের কেন্দ্রীয় নির্দেশ পাওয়া মাত্রই দল থেকে বহিষ্কার করা হবে। এদিকে নৌকার পরাজিত প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক জানান, চৌহালী উপজেলা আ’লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক মজিবর মন্ডল নৌকার পক্ষে কাজ না করে প্রকার্শে স্বতন্ত্র বিজয়ী চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন মন্ডল তার চাচা ভাই হওয়ার সুবাদে তিনি তো ভোট দেননি বরং স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট কেটেছেন। যার ফলে আইন বিষয়ক মজিবরের কেন্দ্রে নৌকা প্রতীক পেয়েছেন ০ ভোট । তাই উপজেলা আ’লীগ, জেলা আ’লীগের কাছে তার বহিষ্কারের দাবি জানাই।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির