শনিবার l ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ l ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ l১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
কামারখন্দে সাবেক ইউপি মেম্বার এসএসসি পাস করায় আনন্দিত - Daily Ajker Sirajganj
শিরোনাম:
দুই এমপি করোনায় আক্রান্ত শাহজাদপুরের বাঘাবাড়িতে একটি গ্রাম পুরুষ শূন্য সিরাজগঞ্জে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আগামি ৬ ফেব্রুয়ারি পযর্ন্ত বন্ধ ফেরদৌস ওয়াহিদ রুশো’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ রায়গঞ্জের তীব্র শীতে ডিমের দোকানে উপচে পড়া ভিড় রায়গঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিশেষ কার্যক্রম উদ্বোধন বেলকুচিতে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন কাউন্সিলর আলম প্রামাণিক রায়গঞ্জে সাংবাদিক পুত্র সুব্রত কুমার পেলেন চীনের এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড বেলকুচিতে ডেসওয়া ট্রাস্টের কমিটি গঠন

কামারখন্দে সাবেক ইউপি মেম্বার এসএসসি পাস করায় আনন্দিত

এবার ৪৪ বছর বয়সে

নিজস্ব প্রতিবেদকঃ
লেখাপড়ার কোন বয়স নেই। এমন প্রবাদ বাস্তবায়ন করেছেন সিরাজগঞ্জের সাবেক ইউপি মেম্বার রবিউল আউয়াল রবি। তিনি ৪৪ বছর বয়সে এবার এসএসসি (সমমান) পাশ করায় এলাকায় আনন্দের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলার কামারখন্দ উপজেলার নান্দিনামধু গ্রামের ৩ বারের নির্বাচিত ওই ইউপি মেম্বার কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে শহীদুল বুলবুল কারিগরি স্কুল অ্যান্ড কলেজে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেন। এ পরিক্ষায় তিনি জিপিএ ৪.৬৮ পেয়ে উত্তীর্ণ হন। অবশ্য তিনি এবার জামতৈল ইউপি’র নির্বাচনে সামান্য ভোটে হেরে গেলেও ২৯ বছর পর এসএসসি পাশ করায় তিনি আনন্দিত হন। এরআগে ১৯৯২ সালে তিনি রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নেন। এ পরিক্ষায় তিনি অন্যসব বিষয়ে লেটার মাকর্স পেলেও গণিতে অকৃতকার্য হন। এ কারণে তিনি আর পরীক্ষায় অংশগ্রহণ করেননি।

পরবর্তীতে তিনি এলাকায় ইউপি নির্বাচন করে একটানা ৩ বার মেম্বার নির্বাচিত হন। লেখাপড়ার কোন বয়স নেই এমন সত্য প্রবাদ মনে পড়ে এবং আবার তিনি এসএসসি পরিক্ষায় অংশ গ্রহনের সিদ্ধান্ত নেন। অতপর ওই কলেজে নবম শ্রেণিতে ভর্তি হয়ে এবার গর্বের সাথে উত্তীর্ণ হন তিনি। রবিউল আওয়াল রবি বলেন, উক্ত উপজেলার জামতৈল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি মেম্বার থাকা অবস্থায় গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে (ফুটবল প্রতীক) সামান্য কয়েক ভোটে পরাজিত হই। এ নির্বাচনের ৪ দিন পর এসএসসি পরীক্ষার রেজাল্টে পাশের আনন্দ নির্বাচনে পরাজয়ের কষ্টকে দুর করে দিয়েছে। তিনি আক্ষেপ করে আরো বলেন, স্কুলে যাওয়ার পথে ও ক্লাশে অনেক ছাত্র ছাত্রী নানারকম কুটুক্তিও করেছে। এগুলো সহ্য করে এবার যেন পাস করতে পারি এই দোয়াই করেছি। আল্লাহ আমার সেই দোয়া কবুল করেছেন।

আমার স্ত্রী রিতা (৩৩) গৃহিনী, মেয়ে উম্মে রুবাইয়া স্থানীয় হাই স্কুলের এসএসসি পরিক্ষার্থী ও ছেলে হোসাইন আহম্মেদ ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। এছাড়া আমি ৭ ভাই-বোনের মধ্যে সবার ছোট। ২ ভাই সরকারি চাকরি করে এবং অন্য এক ভাই কৃষি কাজ ও অন্য ভাই স্থানীয় রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছে। আমি কলেজে ভর্তি হয়ে এইচএসসি ও বিএ পাশ করবো বলে যথেষ্ট আশা রয়েছে। এ বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ আতিকুর রহমান এসব তথ্য স্বীকার করে বলেন, লেখাপড়ার কোন বয়স নেই। এজন্য ৪৪ বছর বয়সে ওই সাবেক ইউপি মেম্বার এসএসসি পাশ করায় আমরা আনন্দিত। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাকমান আলী বলেন, যদিও লেখাপড়ার কোন বয়স নেই। এরপরেও আগ্রহ না থাকলে কোন কাজেই সফলতা অর্জন হয় না। ওই ছাত্রকে ধন্যবাদ জানিয়ে তার পড়াশোনা চালিয়ে যাওয়ার বিষয়ে তিনি স্বাগত জানান।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির