মঙ্গলবার l ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ l ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ l৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
সিরাজগঞ্জে ইউডিসি এর বর্ষ পূর্তি উদযাপন ও ডিজিটাল ই-সেবা ক্যাম্পেইন উদ্বোধন - Daily Ajker Sirajganj

সিরাজগঞ্জে ইউডিসি এর বর্ষ পূর্তি উদযাপন ও ডিজিটাল ই-সেবা ক্যাম্পেইন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
‘জনগণের দোরগোড়ায়’ এ স্লোগান কে সামনে রেখে ডিজিটাল সেন্টারে ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১ উদ্বোধন হয়েছে। ১১ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর মাস ব্যাপী সেবা সপ্তাহ উদ্বোধন হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজনে ও সার্বিক সহযোগিতা এসপায়ার টু ইনোভেট (এটুআই), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর অনুষ্ঠানের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) শারমিন সুলতানা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

রবিবার দুপুর ১টায় শহীদ এ. কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা বলেন, ইউনিয়ন পরিষদের মাধ্যমে একদম গ্রাম পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ডিজিটাল সেন্টারে ফলে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে পারছে। ফলে সাধারণ মানুষ তার আস্থা ও সেবা গুনগত মানের কারনে প্রতিটি নাগরিক সেবা হাতে হাতে নিতে পারছে। পাশাপাশা সকল উদ্দ্যোক্তাদের আরও সচেতন হয়ে সকল সুযোগ-সুবিধা ডিজিটাল সেন্টারে ফলে উপরোক্ত বিষয় গুলো সার্বিক ভাবে উন্নয়ন হওয়া সম্ভব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-পরিচালক স্থানীয় সরকার সরকার মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি, কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দীক, সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রেট মাসুদুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের প্রোগ্রামার দায়িত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর খন্দকার সাখাওয়াত হায়দার সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, বাংলাদেশ উন্নতি ও উন্নয়ন দিকে এগিয়ে যাচ্ছে ফলে আমরা আমাদের কাঙ্খিত উন্নয়ন হচ্ছে। অনলাইন ও ডিজিটালের মাধ্যমে একদম গ্রাম পর্যায়ে প্রতিটি মানুষ তার নিজের ভাগ্য পরিবর্তন করতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ২০৪১ সালের ডিজিটাল সেন্টারে মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে একদম ইউনিয়ন পযায়ে ই-সেবার ফলে সবাই উন্নত সমৃদ্ধি গড়ে তোলা ক্ষেত্রে উপকার পাচ্ছেন। উন্নয়ন পাশাপাশি প্রতিটি মানুষ তার চেষ্টা ও ভাগ্য মাধ্যমে মধ্যম আয়ের দেশ হবে ফলে আমরা পারি উন্নত দেশের সাথে বাংলাদেশ এগিয়ে নিয়ে যেতে। নিজে পথ দেখেন ও অন্যকে পথ দেখান এই মানুষিকতা মন আমাদের সবাই কে দেখাতে হবে। আমি ধন্যবাদ জানাই এই ধরনের উদ্যোক্তা আপনারা প্রতেকটি সেবা মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন।

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির