রবিবার l ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ l ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ l২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
মুক্তিযোদ্ধাদের স্মরণে তৈরি হল গান ‘একাত্তরের বীর বাঙালি’ - Daily Ajker Sirajganj
শিরোনাম:
দুই এমপি করোনায় আক্রান্ত শাহজাদপুরের বাঘাবাড়িতে একটি গ্রাম পুরুষ শূন্য সিরাজগঞ্জে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালার উদ্বোধন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আগামি ৬ ফেব্রুয়ারি পযর্ন্ত বন্ধ ফেরদৌস ওয়াহিদ রুশো’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ রায়গঞ্জের তীব্র শীতে ডিমের দোকানে উপচে পড়া ভিড় রায়গঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের বিশেষ কার্যক্রম উদ্বোধন বেলকুচিতে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন কাউন্সিলর আলম প্রামাণিক রায়গঞ্জে সাংবাদিক পুত্র সুব্রত কুমার পেলেন চীনের এক্সিলেন্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড বেলকুচিতে ডেসওয়া ট্রাস্টের কমিটি গঠন

মুক্তিযোদ্ধাদের স্মরণে তৈরি হল গান ‘একাত্তরের বীর বাঙালি’

বিনোদন ডেস্ক :
১৯৭১ সালের সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে তৈরি হয়েছে গান ‘একাত্তরের বীর বাঙালি’। টি আর মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হয়েছে মিউজিক ভিডিও আকারে। গানটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আকাশ মাহমুদ। তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন তৌহিদুর রহমান, রাকিব রাফি এবং শিহাব আশরাফুল। রাকিব রাফির কথা ও সুরে গানটির সংগীত আয়োজন করেছেন শিহাব আশরাফুল। চমৎকার ভিডিওটি নির্মাণ করেছেন আশিক মাহমুদ। একাত্তরের বীর বাঙালি গানটি সম্পর্কে গানের গীতিকার, সুরকার ও গায়ক রাকিব রাফি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা তাদেরকে স্মরণ করেই মূলত গানটি লেখা।

সহজ সুন্দর কথা দিয়ে আমি সেই একাত্তরের বীর বাঙালিদের নিয়ে গানটি লেখার দুঃসাহস করেছি। তাই একটু টেনশনে ছিলাম। তবে গানটি প্রকাশের পর দর্শকদের কাছ থেকে ভালো মন্তব্য শুনে খুব আনন্দ হচ্ছে। গানটি নিয়ে শিল্পী আকাশ মাহমুদ বলেন, ‘দেশাত্মবোধক গানের কাজ করার অনুভূতি সবসময়ই অন্যরকম। এত সুন্দর একটি কাজের সাথে থাকতে পেরে খুব ভালো লাগছে।আশা করি গানটি দেখলে এবং শুনলে সকলের মাঝে একটু হলেও দেশ প্রেম বাড়বে। একাত্তরের বীর বাঙালি গানটি নিয়ে তৌহিদুর রহমান বলেন, বিজয় দিবস মানে শুধু আনন্দ নয়। যাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমাদের এই দেশটা স্বাধীন হয়েছে তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করাও এর অংশ। তাদের প্রতি শ্রদ্ধাবোধ থেকেই আমাদের গানটি করা হয়েছে।

গানের সংগীত পরিচালক শিহাব আশরাফুল তার অনুভূতি জানিয়ে বলেন, একাত্তরের যোদ্ধারা নিজ দেশের প্রতি ভালোবাসার তাগিদে চরম দুঃখ-কষ্ট দুর্দশার মাঝেও প্রাণপণ লড়ে গেছেন। দেশের স্বাধীনতা আনতে গিয়ে তারা জীবন দিয়েছেন। সেইসব মহান বীরদের স্মরণে এই গানের অংশ হতে পেরে আমি গর্বিত। গানটি সবাই পছন্দ করছেন। এটা আমার জন্য প্রেরণার। দেশের গান করা বরাবরের মতোই সম্মানজনক। যা আমাদের দেশের প্রতি শ্রদ্ধাবোধ বাড়ায়। অল্প সময়ের মধ্যে এই গানটি আপনাদের মাঝে নিয়ে এসেছি। আশা করি সবার ভালো লাগবে। সবার দোয়া ও ভালোবাসা কামনা করছি’- যোগ করেন গানটির ভিডিও নির্মাতা আশিক মাহমুদ।

 

 

আজকের সিরাজগঞ্জ / মুক্তা পারভীন

© All rights reserved © 2017 Dailyajkersirajgonj.com

Desing & Developed BY লিমন কবির